বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

বরখাস্তই থাকছেন দিনাজপুরের পৌর মেয়র জাহাঙ্গীর

বরখাস্তই থাকছেন দিনাজপুরের পৌর মেয়র জাহাঙ্গীর

স্বদেশ ডেস্ক:

আদালত অবমাননার দায়ে সাজা ভোগ করা দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন। জাহাঙ্গীরের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এর আগে এক রিটের শুনানি নিয়ে ২১শে নভেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিচারককে নিয়ে বিরূপ মন্তব্য করার ঘটনায় সাজা ভোগ করা দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বরখাস্তের আদেশ স্থগিত করেন হাইকোর্ট। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বিএনপির রংপুর বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমকে নিয়ে ইউটিউবে বিরূপ মন্তব্য করার ঘটনায় চার আইনজীবী আপিল বিভাগে আদালত অবমাননার আবেদন করেন।

ওই আবেদনের শুনানি শেষে ১২ই অক্টোবর জাহাঙ্গীর আলমকে এক মাসের কারাদণ্ড দেন আপিল বিভাগ। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও সাতদিনের কারাদণ্ড দেয়া হয়। ১৮ই অক্টোবর তিনি দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করলে কারাগারে পাঠানো হয়।

৩১ই অক্টোবর তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। সাজা ভোগের পর ১৬ নভেম্বর দিনাজপুর কারাগার থেকে মুক্তি পান জাহাঙ্গীর আলম।

হাইকোর্টের আদেশের পর তার আইনজীবী রুহুল কুদ্দুস কাজল জানান, জাহাঙ্গীর আলম এক মাসের দণ্ড ভোগ করেছেন। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানাও দিয়েছেন। এর মধ্যে ৩১ অক্টোবর তাকে বরখাস্ত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877